ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

প্রধানমন্ত্রীর কূটনৈতিক সাফল্যের বিজয় মিছিল ঘিরে নৌকা প্রতীকের মেয়র প্রার্থীর শোডাউন 

প্রধানমন্ত্রীর কূটনৈতিক সাফল্যের বিজয় মিছিল ঘিরে নৌকা প্রতীকের মেয়র প্রার্থীর শোডাউন 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাপান, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে ১৫ দিনের সফর শেষে দেশে ফিরেছেন। এটাকে কূটনৈতিক সাফল্য হিসেবে বিজয় মিছিলের আয়োজন করেছিল কক্সবাজার জেলা আওয়ামী লীগ।

মঙ্গলবার (৯ মে) বিকাল ৫ টায় কক্সবাজারের বাহারছড়াস্থ মুক্তিযোদ্ধা গোল চত্বর মাঠ থেকে বের করা হয় এই বিজয় মিছিল। যা কক্সবাজার শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে বামির্জ মাকের্ট এলাকায় গিয়ে শেষ হয়।

নামে বিজয় মিছিল হলেও এটি হয়ে উঠে আগামি ১২ জুন অনুষ্ঠিততব্য কক্সবাজার পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী মো. মাহাবুবুর রহমান চৌধুরীর নির্বাচনী শোডাউনে।

অর্ধ লক্ষাধিক নেতা-কর্মী ও সাধারণ মানুষের উপস্থিতিতে বিজয় মিছিলটি জুড়ে ছিল নৌকা প্রতিক, বঙ্গবন্ধু, শেখ হাসিনা ও প্রার্থী মাহাবুবুর রহমানের ছবিসহ পোষ্টার। মিছিলের আগেই হাতে অভিবাদন জানিয়েছিলেন প্রার্থী নিজেই। আর শ্লোগান ছিল কেবল শেখ হাসিনার সালাম নিন, নৌকা মার্কায় ভোট দিন, মাবু ভাইয়ের সালাম নিন, নৌকা মার্কায় ভোট দিন।

এর আগে বিকাল সাড়ে ৩ টা থেকে মুক্তিযোদ্ধা গোল চত্বর মাঠে জড়ো হতে থাকেন নেতাকর্মীরা। যেখানে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, রনজিত দাশ, কক্সবাজার পৌর আওয়ামী লীগ সভাপতি নজিবুল ইসলাম ও সাধারণ সম্পাদক উজ্জ্বল কর, ফরহাদ ইকবাল।

উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ নেতা রেজাউল করিম, মাহাবুবুল হক মুকুল, আব্দুল খালেক, তাপস রক্ষিত, খোরশেদ আলম কুতুবী, বদরুল হাসান মিল্কী, মিজানুর রহমান, জিএম কাসেম, কক্সবাজার সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি মাহামুদুল করিম মাদু, জেলা স্বেচ্ছাসেবক লীগ আহবায়ক আব্দুর রহিম, জেলা যুবলীগ সভাপতি সোহেল আহমদ বাহাদুর, জেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, সহঃসভাপতি আনিসুল হক চৌধুরী, জেলা তাতীলীগ সভাপতি আরিফুল মাওলা, বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ জেলার সদস্য সচিব এডভোকেট জিয়া উদ্দিন জিয়া, জেলা শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিউল আলম কালু, জেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বেন্টু দাশ, পৌর যুবলীগের সাবেক আহবায়ক শোয়েব ইফতেখার, যুগ্ম আহবায়ক ডালিম বড়ুয়া ও শাহেদ মোঃ এমরান, জেলা ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন, পৌর ছাত্রলীগ সাধারণ সম্পাদক মনিরুল হকসহ পৌর আওয়ামী লীগের আওতাধীন সকল ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদক।

সভায় বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য সফরে কূটনৈতিক সফলতার জন্য ধন্যবাদ জানিয়ে ১২ জুন নৌকা প্রতীকে ভোট দিয়ে মাবুকে মেয়র নির্বাচিত করার আহবান জানান। এর জন্য আওয়ামী লীগের সকল নেতাকর্মীরা একযোগে ঐক্যবদ্ধ হয়ে মাঠে থাকার ঘোষণা দেন।

বিজয় মিছিল,আওয়ামী লীগ,নির্বাচনী শোডাউন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত